| |

রজনীগন্ধার সুবাস ছড়িয়ে হৃদরোগীদের মানসিক দৃঢ়তা ও হতাশামুক্ত করার ব্যতিক্রমী প্রয়াস

স্টাফ রিপোর্টারঃ রজনীগন্ধ্যা ফুলের সুবাস ছড়িয়ে হৃদরোগীদের মানসিক দৃঢ়তা ও ক্ষণিকের জন্য হতাশামুক্ত উৎফুল্ল ও প্রশান্তি ফিরিয়ে আনার ব্যতিক্রমী এক আয়োজন করে সদ্য গঠিত বাংলাদেশ হৃদরোগী কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে ফাউন্ডেশনের নেতৃবৃন্দ। বাংলাদেশ হৃদরোগী কল্যাণ ফাউন্ডেশনের মহাসচিব র.ক.ম নাজিম উদ দৌলার নেতৃত্বে গত রবিবার সকালে ময়মনসিংহ মেডিকলে কলেজ হাসপাতালের সি.সি.ইউতে ভর্তিকৃত সকল হৃদরোগীদের হাতে তুলে দেয়া হয় একটি করে রজনীগন্ধ্যা স্টিক। এতে বাদ পরেনি হৃদরোগ বিভাগের চিকিৎসক, নার্স ও রোগীর এটেনডেন্টরা। বিজয়ের মাস ডিসেম্বরকে সামনে রেখে গতকালের এ আয়োজনে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ হাফিজুর রহমান, ফাউন্ডেশনের অন্যতম কর্মকর্তা ড. মোঃ সিরাজুল ইসলাম, সদস্য সাংবাদিক নজীব আশরাফ। নেতৃবৃন্দদের স্বাগত জানিয়ে সহযোগিতা করেন মচিমহা’র আই.সি.ইউ বিভাগের প্রধান অধ্যাপক ডাঃ আ.ন.ম ফজলুল হক পাঠান, হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ মির্জা নজরুল ইসলাম ও সি.সি.ইউ বিভাগের সকল চিকিৎসক ও নার্সগণ।
পরে ফাউন্ডেশনের নেতৃবৃন্দ মচিমহা’র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ নাসির উদ্দিন আহমেদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাতকালে ব্রিগেডিয়ার জেনারেল মোঃ নাসির আহমেদ ফাউন্ডেশনের এ ব্যতিক্রমী আয়োজনের প্রশংসা করেন এবং তা অব্যাহত রাখার আহ্বান জানান। তিনি বলেন, মানবিক এই উদ্যোগ হৃদরোগীদের মানসিক দৃঢ়তা ও প্রশান্তি দিতে পারে। তিনি তাঁর পক্ষ থেকে সহযোগিতার আশ^াস প্রদান করেন।
বাংলাদেশ হৃদরোগী কল্যাণ ফাউন্ডেশনের মহাসচিব র.ক.ম নাজিম উদ দৌলা জানান যে, বিজয় দিবস উপলক্ষ্যে সচেতনা কর্মসূচীর অংশ হিসাবে আজ ৮ ডিসেম্বর মঙ্গলবার গৌরীপুর উপজেলার শাহগঞ্জ স্কুল ও কলেজ প্রাঙ্গণে এক হার্ট ক্যাম্প অনুষ্ঠিত হবে। প্রখ্যাত হৃদরোগ বিশেষঞ্জ প্রফেসর ডাঃ এম. শামসুল হকের নেতৃত্বে বিশেষজ্ঞ চিকিৎসকগণ দরিদ্র হৃদরোগীদের চিকিৎসা সেবা প্রদান করবেন। সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ক্যাম্প চলবে। দিনব্যাপী অনুষ্ঠিতব্য হার্ট ক্যাম্পের উদ্ধোধন করবেন গৌরীপুর থেকে নির্বাচিত সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ ডাঃ ক্যাপ্টেন (অবঃ) মুজিবুর রহমান ফকির। চিকিৎসা নিতে আগ্রহীরা শাহগঞ্জ কলেজ অধ্যক্ষকের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হচ্ছে।