| |

ময়মনসিংহে ৪ দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধনীতে-বক্তাগণ দেশ-জাতির সমৃদ্ধি ও উন্নয়নে দেশপ্রেমে উদ্বুদ্ধ করদাতার সংখ্যা বাড়াতে হবে

আজিজুর রহমান খোকন ঃ “সুখী স্বদেশ গড়তে ভাই, আয়করের বিকল্প নাই, সমৃদ্ধি সোনালী দিন-আনতে হলে আয়কর দিন”-এই প্রতিপাদ্য নিয়ে গতকাল বুধবার (১৬ সেপ্টেম্বর) সকালে ময়মনসিংহের পৌর সুপার মার্কেট প্রাঙ্গণে ৪ দিনব্যাপী আয়কর মেলা শুরু হয়েছে। আনুষ্ঠানিকভাবে এই আয়কর মেলার উদ্বোধন এবং করদাতাদের মাঝে সম্মাননা ও ক্রেস্ট বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন।
ময়মনসিংহ আঞ্চলিক কর কমিশনার হারুন-অর-রশিদ এর সভাপতিত্বে এই উদ্বোধন অনুষ্ঠানে বক্তারা বলেন-দেশ ও জাতির সমৃদ্ধি ও উন্নয়নে দেশপ্রেমে উদ্বুৃদ্ধ করদাতার সংখ্যা বাড়াতে হবে। করপ্রদানে উদ্বুদ্ধ করতে নতুন উদ্ভাবনী মেলার প্রচারণা চালাতে হবে। পাশাপাশি কর অফিসে কর্মরতরা করদাতাদের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সৃষ্টি করতে হবে। তবেই করপ্রদানে মানুষ আগ্রহী হবে এবং তাদের মনে করপ্রদানের প্রবণতা বাড়বে। বক্তারা আরো বলেন, পূর্বে এদেশ বৈদেশিক সাহায্যের প্রতি নির্ভরশীল ছিল, এখন আর তা নেই। দেশ এখন আত্মনির্ভরশীল হয়ে উঠছে। এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে আয়কর। বক্তব্য রাখেন, প্রধান অতিথি জাতীয় সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন, জেলা প্রশাসক মুস্তাকীম বিল্লাহ ফারুকী, কর কর্মকর্তা ফজলুল রহমান, অতিরিক্ত পুলিশ সুপার হারুন-অর-রশিদ, ট্যাক্সেসবার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সজল ইসলাম রতন, বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ডাঃ হরিশংকর দাশ, প্রমুখ। বক্তব্য শেষে অতিথিগণ ময়মনসিংহের উল্লেখযোগ্য করদাতাদের সম্মাননা ক্রেস্ট প্রদান করেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সহকারী কর কমিশনার নূরুল হুদা। উল্লেখ্য, এই মেলা ১৯ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।