| |

কিশোরগঞ্জে শিক্ষার্থীদের নিয়ে ডেঙ্গু প্রতিরোধ ক্যাম্পেইন অনুষ্ঠিত

নজরুল ইসলাম খায়রুল, কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জে ডেঙ্গু সচেতনতা ও প্রতিরোধে বিভিন্ন বিদ্যালয়ে শিক্ষার্থীদের নিয়ে ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (০৪ অক্টোবর) সকালে কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয় ও এসভি সরকারি বালিকা বিদ্যালয়ে এই ক্যাম্পেইনের আয়োজন করে ‘সুখী কিশোরগঞ্জ’ নামে একটি সংগঠন।
ক্যাম্পেইনে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ডেঙ্গুর ভয়াবহতা তুলে ধরা হয়। পাশাপাশি ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা কোথায়, কীভাবে বংশবৃদ্ধি করে এবং কীভাবে প্রতিরোধ করা যায় সে সম্পর্কে বিস্তারিত জানানো হয়। এছাড়াও ডেঙ্গু প্রতিরোধে কমিউনিটিভিত্তিক গণসচেতনতা সৃষ্টিতে শিক্ষার্থীদের সম্পৃক্ত হওয়ার আহ্বান জানানো হয়।
ক্যাম্পেইনে অংশ নেন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ডেঙ্গু বিষয়ক পরামর্শক ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. কবিরুল বাশার, জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল, ডেঙ্গু রোধে কিশোরগঞ্জ উদ্যোগের সমন্বয়কারী জেলা ক্রিকেট দলের সাবেক অধিনায়ক শহীদুল হক লাভলু, বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যাপক ডা. খালেকুল ইসলাম ববি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মাহমুদুর রহমান জনিসহ ‘সুখী কিশোরগঞ্জ’ এর অন্যান্য সদস্যরা।