| |

পাকুন্দিয়া পৌরসভা নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল

নজরুল ইসলাম খায়রুল, কিশোরগঞ্জ প্রতিনিধি: উৎসবমুখর পরিবেশে কিশোরগঞ্জের পাকুন্দিয়া পৌরসভা নির্বাচনে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীরা মনোনয়ন পত্র দাখিল করেছেন।
রোববার (১০ অক্টোবর) বিকেল ৫ টা পর্যন্ত রিটার্নিং অফিসারের কার্যালয়ে তারা এসব মনোনয়ন পত্র দাখিল করেন।
মেয়র পদে প্রার্থীরা হলেন-উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক পৌরসভার বর্তমান মেয়র মো. আক্তারুজ্জামান খোকন, আওয়ামী লীগ দলীয় মনোনীত প্রার্থী মোহাম্মদ নজরুল ইসলাম আকন্দ, পৌরসভার প্রথম মেয়র উপজেলা বিএনপি’র আহ্বায়ক অ্যাডভোকেট জালাল উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মোতায়েম হোসেন স্বপন ও বাংলাদেশ ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী মাওলানা আতাহার আলী।
পাকুন্দিয়া পৌরসভায় মেয়র পদে মোট ৫ জনসহ কাউন্সিলর পদে ৩২ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৮ জন মনোনয়ন পত্র দাখিল করেন বলে জানা যায়।
কিশোরগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ আশ্রাফুল আলম জানান, পাকুন্দিয়া পৌরসভায় মেয়র পদে ৫ জন, কাউন্সিলর পদে ৩২ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৮ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশনায় সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী সপ্তম ধাপে আগামী ২ নভেম্বর পাকুন্দিয়া পৌরসভার নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। গতকাল রোববার (১০ অক্টোবর) বিকেলে মনোনয়নপত্র দাখিল শেষ হয়েছে। এরপর মনোনয়ন পত্র বাছাই ১১ই অক্টোবর, বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়ের ১২ থেকে ১৪ই অক্টোবর, আপিল নিষ্পত্তি ১৬ই অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ১৭ই অক্টোবর এবং প্রতীক বরাদ্দ ১৮ই অক্টোবর অনুষ্ঠিত হবে।
৯টি ওয়ার্ডে ১১ কেন্দ্রের ৭৫টি কক্ষে ভোট গ্রহণ করা হবে। পাকুন্দিয়া পৌরসভায় মোট ভোটার ২৩ হাজার ১৪৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১১ হাজার ৩৩২ জন ও মহিলা ভোটার ১১ হাজার ৮১২ জন। এবারের নির্বাচনে প্রথমবারের মতো ইভিএম মেশিনে ভোটারা ভোটাধিকার প্রয়োগ করবেন।