| |

সরিষাবাড়িতে ব্রিজ ভেঙে ট্রাক খালে যোগাযোগ বিছিন্ন, আহত-২

জামালপুর প্রতিনিধিঃ জামালপুরের সরিষাবাড়িতে বেইলি ব্রীজ ভেঙে সিমেন্ট বোঝাই ট্রাক খালে পরে যোগাযোগ বিছিন্ন হয়ে পড়েছে। সরিষাবাড়ী ও সিরাজগঞ্জে, সরিষাবাড়ী-মালিপাড়া- কাজিপুর-মুনসুরনগর সড়কের যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে। এ সময় ২জন আহত হয়েছে।
বুধবার (৩ নভেম্বর) ভোরে জেলার সরিষাবাড়ি উপজেলার পোঘলদিঘা ইউনিয়নের মালিপাড়া এলাকার একটি বেইলি ব্রীজ ভেঙে সিমেন্ট বোঝাই একটি ট্রাক খাদে পড়েছে। সরিষাবাড়ী ও সিরাজগঞ্জে, সরিষাবাড়ী-মালিপাড়া- কাজিপুর-মুনসুরনগর সড়কের যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে। এ ঘটনায় ড্রাইভারসহ ২জন আহত হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, জামালপুর থেকে সিমেন্ট বোঝায় করে একটি ট্রাক পুগলদিঘা ইউনিয়নের মালিপাড়া এলাকার ব্রাহ্মনজানি বাজারের ব্রিজের উপর উঠলে ব্রিজটি ভেঙে ট্রাক খালে পড়ে যায়। এ সময় ট্রাকের ড্রাইভার ও হেলপার গুরুতর আহত হয়। পরে আহতদেরকে সরিষাবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অতিরিক্ত মাল বোঝাইয়ের কারনে ব্রীজ ভেঙে ট্রাক খালে পড়েছে বলে তারা জানান। ট্রাকটি জামালপুর শহরের মোফাজ্জল এন্টারপ্রাইজের বলেও জানান তারা।
পুগলদিঘা ইউনিয়নের মালিপাড়া এলাকার আকাশ,সুজন মিয়াসহ স্থানীয়রা জানান, এটি একটি ঝুঁকিপূর্ণ ব্রিজ, ওই ব্রিজ দিয়ে ৫টনের উপরে মালামাল নিয়ে চলাচল নিষেধ ছিলো। কিন্তু ট্রাকটিতে অতিরিক্ত মালামাল বোঝাইয়ের কারণে ব্রীজটি ভেঙে পড়েছে। ওই এলাকায় বসবাসরত হাজার হাজার মানুষের উপজেলার সাথে যোগাযোগের একমাত্র রাস্তা এটি, গত ১ বছর আগের বন্যায় প্রবল স্রোতের কারণে এখানকার একটি কালভার্ট ভেঙে যাওয়ার পর এখানে এই লোহার বেইলি ব্রিজটি স্থাপন করা হয়। এখন আমাদের এলাকার হাজার হাজার মানুষ দূর্ভোগে পড়েছে। তাই যত দ্রুত সম্ভব ব্রিজটি মেরামত করা হোক।

জামালপুর সড়ক ও জনপদ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী খায়রুল বাশার মোহাম্মদ সাদ্দাম হোসেন জানান, অতিরিক্ত মালামাল বোঝাই করে ট্রাক যাওয়ার কারণে ব্রিজটি ভেঙে পড়েছে, আমরা ইতোমধ্যে ব্রিজটি মেরামতের জন্য লোক পাঠিয়েছি, যত দ্রুত সম্ভব আমরা এটা মেরামত করবো।