| |

কলমাকান্দায় বিকাশ প্রতারক একজন গ্রেফতার

কলমাকান্দা (নেত্রকোণা) প্রতিনিধি: নেত্রকোণার কলমাকান্দায় মঙ্গলবার মোবাইলে প্রতরণাকারি অর্থ আদায়কারি মো. বাবুল মিয়া নামে একজনকে গ্রেফতার করেছে থানা পুলিশ। গ্রেফতারকৃত মো.বাবুল মিয়া কলমাকান্দা উপজেলার ৮নং রংছাতি ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামের আ: আজিজের পুত্র।
পুলিশ সুত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে গ্রেফতারকৃত ব্যক্তি নিজ উপজেলায়সহ জেলার মোবাইল বিকাশ নাম্বার সুকৌশলে পিন নাম্বার জেনে প্রথমে কিছু টাকা পাঠিয়ে বিশ্বাস অর্জন করে ভুক্তভোগীদের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়। গত সোমবার (৮ নভেম্বর) উপজেলার নাজিরপুর ইউনিয়নের নলছাপ্রা বাজারের নূরুল হকের বিকাশ নাম্বারে রিং দেয় প্রতারক বাবুল। ওই সময় কথাবার্তায় সন্দেহ সৃষ্টি হয় নুরুল হকের। পরে ওই নাম্বারটি কলমাকান্দা থানা পুলিশকে অবগত করেন। মঙ্গলবার তথ্য ও প্রযুক্তি মাধ্যমে সনাক্ত করে এস,আই আশিকুর রহমান নেতৃত্বে গ্রেফতার করতে সক্ষম হন থানা পুলিশ। ওই সময় তাহার কাছ থেকে একটি স্মার্টমোবাইল ফোন ও দুইটি সিমসহ নগদ দুই হাজার টাকা জব্দ করা হয়। পরে ওই ঘটনায় ভুক্তভোগী নুরুল হক বাদী হয়ে কলমাকান্দা থানায় গ্রেফতারকৃত মো.বাবুল মিয়াকে অভিযুক্ত করে ৪০৬/৪২০ ধারায় প্রতারণা মামলা দায়ের করেছেন। ওই দিন দুপুরে গ্রেফতারকৃতকে নেত্রকোণা জেলা আদালতে পাঠিয়েছে পুলিশ।
এবিষয়ে কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আবদুল আহাদ খান সত্যতা নিশ্চিত করে সাংবাদিকদের জানান, গ্রেফতারকৃত মো.বাবুল মিয়া আন্তঃ জেলা বিকাশ প্রতারণা চক্রের সক্রিয় সদস্য। তার নামে একাধিক মামলা রয়েছে। গ্রেফতারের খবর শুনে আরো ৫/৭টি অভিযোগ আসছে। মামলা তদন্তধীন। বিকাশ প্রতারণা চক্রের সক্রিয় সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।