| |

উন্নত জাতি গঠনে শিক্ষার বিকল্প নেই- ইসলামপুরে–ধর্ম প্রতিমন্ত্রী

জামালপুর প্রতিনিধি॥ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ ফরিদুল হক খান দুলাল এমপি বলেছেন- জাতি গঠনে শিক্ষার্থীরাই দেশের শ্রেষ্ঠ সম্পদ। তাই বিষয়টি মাথায় রেখে বর্তমান সরকার,শিক্ষা বান্ধব সরকার হিসাবে শিক্ষাখাতকে অগ্রাধিকার দিয়ে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে।

তিনি ১০জানুয়ারী বঙ্গবন্ধু স্বদেশ দিবস উপলক্ষে শেখ হাসিনা ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি ২০২০-২১ শিক্ষাবর্ষের কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন।

তিনি আরো বলেন-শিক্ষা ব্যবস্থা প্রবর্তন ও বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে কোটি কোটি বই তুলে দিয়ে সরকার যুগান্তকারি পদক্ষেপ গ্রহন করে দৃষ্টান্ত স্থাপন করেছে। পাশাপাশি দেশের সকল জাতিগোষ্ঠীকে শিক্ষার আওতায় আনার জন্য বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা,মাননীয় প্রধানমন্ত্রীর নিদ্দেশ্যে শিক্ষা মন্ত্রনালয়োর মাধ্যমে উপবৃত্তি প্রদান করে আসছেন। ভবিষ্যত প্রজন্মকে যারা সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলছেন সেইসব মানুষ গড়া কারিগরদের আরো শিক্ষার্থীদের ব্যাপারে আন্তরিক হতে হবে।

শেখ হাসিনা ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি মাঠে অধ্যক্ষ ডাঃ প্রদীপ কুমার সাহার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান এড.জামাল আব্দুন নাছের বাবুল,ইউএনও জাহিদুর রহমান,স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এএম আবু তাহের,ভাইস চেয়ারম্যান আঃ খালেক আকন্দ,অধ্যক্ষ জামাল আবু নাছের চৌধুরী চার্লেস প্রমুখ।