| |

ক্ষতিগ্রস্থ পরিবারের শিক্ষার্থীদের পড়ালেখার দায়িত্ব নিলেন বাংলাদেশ সেনাবাহিনী

মো: আব্দুস ছাত্তার (ফুলবাড়িয়া) : ময়মনসিংহের ফুলবাড়িয়ায় বাংলাদেশ সেনাবাহিনীর প্রশিক্ষণ চলাকালীন ট্যাঙ্ক মহড়ার সময় স্থানীয় এক মহিলার মৃত্যু হয়। নিহত সেই অসহায় পরিবারের আয় রোজগার বৃদ্ধির লক্ষে সেনাবাহিনীর পক্ষ থেকে সোমবার বিকাল সাড়ে ৪ টায় এক দুধওয়ালা গাভী তুলে দেন। এ সময় ক্ষতিগ্রস্থ ঐ পরিবারের দুই শিশু শিক্ষার্থীর শিক্ষার দায়িত্ব বাংলাদেশ সেনাবাহিনী নিয়েছে বলে জানানো হয়। সাভার ক্যান্টনমেন্টের জিওসি মেজর জেনারেল শহিদুল হক এ সব জানিয়েছেন।

জানা যায়, ফুলবাড়িয়া উপজেলার কালাকান্দা গ্রামে সেনাবাহিনীর শীতকালীন মহড়া চলমান, যা আগামী ১৩জানুয়ারি শেষ হওয়ার কথা। রবিবার (১০ জানুয়ারি) দুপুর ১২টার দিকে ট্যাঙ্ক মহড়ায় গাছের একটি গুড়ি ছিটকে পড়ে সাজেদা খাতুন (২৮) নামের এক মহিলার মৃত্যু হয়। নিহত সাজেদার স্বামী আজহারুল ইসলাম একজন দিনমজুর। তাদের রয়েছে সাদিয়া মিতু (১২) ও সুমাইয়া আক্তার সেতু (৮) নামের দুই শিশু সন্তান। সাদিয়া স্থানীয় একটি মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী, সুমাইয়া ব্র্যাক স্কুলের ৩য় শ্রেণীর শিক্ষার্থী। অসহায় এ পরিবারের আর্থিক অনটন লাঘবে দেড় লাখ মূল্যের একটি ফ্রিজিসিয়ান (অস্ট্রেলিয়া) দুধওয়ালা গাভী উপহার দেন।

জিওসি মেজর জেনারেল শহিদুল হক বলেন, এই অকাঙ্খিত ঘটনাটি মাননীয় সেনাবাহিনী প্রধান অবগত হয়ে অত্যন্ত দু:খ প্রকাশ করেছেন এবং এই পরিবারের শিক্ষার্থীদের পড়া লেখার আজীবন খরচ বাংলাদেশ সেনাবাহিনী বহন করবে এই বার্তাটি পৌঁছানোর জন্য আমি এখানে এসেছি। আমরা জেনেছি ঐ পরিবারটি খুবই অসহায় তাদেরকে কিছু সহযোগিতা করতে দুধওয়ালা বাছুর সহ একটি গাভী উপহার হিসেবে দিলাম। যা পালন করলে তারা আর্থিকভাবে কিছুটা উপকৃত হবে। এ ছাড়া আমরা তাদের সব সময় খোঁজ খবর রাখবো, তার জন্য তাদের নাম ঠিকানা ফোন নম্বর নিয়ে যাচ্ছি এবং তাদেরকে দিয়ে যাচ্ছি।

এ সময় সাভার ক্যান্টনমেন্ট চীফ (এডমিনিস্টেটিভ) কর্ণেল মনিরুজ্জামান, কমান্ডিং অফিসার (ট্যাঙ্ক রেজিমেন্ট) লে: কর্ণেল মাসুদ, ফুলবাড়িয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: আব্দুল মালেক সরকার, ইউএনও আশরাফুল ছিদ্দিক, থানা অফিসার ইনচার্জ মোল্লা জাকির হোসেন, চেয়ারম্যান জয়নাল আবেদীন বাদল প্রমুখ অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন।