| |

দি ময়মনসিংহ ট্যাক্সেস বার এসোসিয়েশনের আয়োজনে বার্ষিক ভোজ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : দি ময়মনসিংহ ট্যাক্সেস বার এসোসিয়েশনের আয়োজনে বৃহস্পতিবার (২০ জানুয়ারী) দুপুরে ট্যাক্সেস বার এসোসিয়েশন কার্যালয়ে বার্ষিক ভোজ অনুষ্ঠিত হয়েছে। উক্ত বার্ষিক ভোজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহ
কর অঞ্চলের কর কমিশনার মোঃ ফজলুল রহমান। তিনি বলেন, করোনার কারণে আয়কর মেলা না হলেও আমাদের কার্যালয়ের কর্মকর্তা এবং আইনজীবী বৃন্দ স্বাস্থ্যবিধি মেনে দিন রাত পরিশ্রম করে গ্রাহকদের সেবা দিয়েছেন। এর ফলে কর অঞ্চল ময়মনসিংহ এর লমাত্রা ডিসেম্বর ২০২০ পর্যন্ত বাজেট ছিল ৩১০.২৫ কোটি টাকা আদায় হয়েছে ২৮০.৮০ কোটি টাকা। মোট বাজেট ৭৫০ কোটি টাকা মোট আদায় ৬৫০.৮০ (সিটিআর), ৫৮৭.৪৬ (আই বাস)। রির্টান দাখিল ৯৩৬৫৩টি। ডিসেম্বর/২০২১ পর্যন্ত বাজেট ৩৩৮.৬৬ কোটি টাকা এর মধ্যে আদায় ৩২০.৯০ টাকা (৯৪.৭৬% বাজেটের)। প্রবৃদ্ধির হার ১৪.২৮%। মোট বাজেট ৮২৫ কোটি টাকা মোট আদায় ৩২০.৯০। রির্টান দাখিল ৯৩৬৮১টি। বাজেট বৃদ্ধি ৭৫ কোটি (১০%) মোট বৃদ্ধি ২৮.৪১ কোটি (ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধি)।
দি ময়মনসিংহ ট্যাক্সেস বার এসোসিয়েশনের সভাপতি এডভোকেট সাদিক হোসেন এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আয়কর আইনজীবী সজল ইসলাম রতনের সঞ্চালনায় অনুষ্ঠানে জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট বিকাশ চন্দ্র রায়, সাধারণ সম্পাদক আল হোসাইন তাজ প্রমুখ বক্তব্য রাখেন। এসময় কর কমিশনার কার্যালয়ের উপ-কর কমিশনারবৃন্দ, কর্মকর্তা, ট্যাক্সেস বার এসোসিয়েশনের আইনজীবী বৃন্দ, জেলা আইনজীবী সমিতির সদস্যবৃন্দ ও সাংবাদিক উপস্থিত ছিলেন।