| |

মসিকে ক্ষুদে ডাক্তার কার্যক্রম বাস্তবায়নে এডভোকেসী সভা

স্টাফ রিপোর্টার : বৃহস্পতিবার (২০ জানুয়ারী) বেলা ১১ টায় নগর ভবনের শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগের আয়োজনে ক্ষুদে ডাক্তারদের মাধ্যমে শিার্থীদের স্বাস্থ্য কার্যক্রম সংক্রান্ত এডভোকেসী সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী।
এ সময় তিনি বলেন, শিশুদের স্বাস্থ্যের অবস্থা নির্ণয়, নেতৃত্ব ও সচেতনতা সৃষ্টি এবং শিশুর সুষ্ঠু বিকাশে ক্ষুদে ডাক্তার কার্যক্রম বর্তমান সরকারের অত্যন্ত গুরুত্বপূর্ণ উদ্যোগ। এ কার্যক্রম বাস্তবায়নে সিটির শিক্ষা প্রতিষ্ঠানসমূহকে প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করবে ময়মনসিংহ সিটি কর্পোরেশন।
করোনা সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে প্রধান নির্বাহী কর্মকর্তা তার বক্তব্যে সকলকে সরকার নির্ধারিত বিধিনিষেধসমূহ অনুসরণের জন্য অনুরোধ করেন। তিনি আরও বলেন, বিদ্যালয়সমূহে স্বাস্থ্যবিধি নিশ্চিতে সজাগ দৃষ্টি রাখাতে হবে।
আগামী ২২ থেকে ২৮ জানুয়ারি ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয়সমূহে এ কার্যক্রম পরিচালিত হবে। এ কার্যক্রমে বিদ্যালয়সমূহের বাছাইকৃত শিক্ষার্থীগণ যার যার শ্রেণীকরে শিক্ষার্থীদের স্বাস্থ্যবার্তা প্রদান, ওজন, উচ্চতা, দৃষ্টিশক্তি পরিমাপ ইত্যাদি কাজগুলো করবেন।
সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচ কে দেবনাথ। এছাড়া এ অনুষ্ঠানে সচিব রাজীব কুমার সরকার, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডাঃ ফাহমিদা ইসলাম, খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদার, বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষকবৃন্দ, শিক্ষা ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাবৃন্দ, এনজিও প্রতিনিধিবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।