| |

স্বাস্থ্যবিধি উপেক্ষিত প্রতীক বরাদ্দে শব্দ দুষণ আচরণবিধি লঙ্ঘন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ইউপি নির্বাচনে প্রতীক বরাদ্দের দিনে চরমভাবে স্বাস্থ্যবিধি উপেক্ষিত হয়েছে। এসময় প্রার্থীর সমর্থকরা বাদ্য বাঁশি বাজিয়ে বিশাল মিছিলসহ মোটরসাইকেল শোভাযাত্রা নিয়ে আচরণবিধি লঙ্ঘন করে। এতে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয় এবং হাসপাতালের রোগিসহ সাধারণ পথচারীরা চরম দুর্ভোগে পড়ে।

৭ম ধাপের ইউপি নির্বাচনে রোববার ছিলো প্রতীক বরাদ্দের দিন। উপজেলার ১১টি ইউপিতে ৭ফেব্রুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ১১ ইউনিয়নের জন্য ৪জন রিটার্নিং অফিসার নিদ্ধারণ করা হয়। হাসপাতালের ভেতরে ছিলো একজন রিটার্নিং অফিসারের কার্যালয়। প্রতীক নিতে আসা প্রার্থী-সমর্থকের মুখে ছিলনা মাস্ক। এ ছাড়াও চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা ও সাধারণ সদস্য প্রার্থীদের কর্মী-সমর্থকদের উপচেপড়া ভিড়ে নাকাল হয়ে পড়ে মহাসড়কসহ পৌর এলাকার বিভিন্ন রাস্তা ও হাসপাতাল ।

উপজেলা পরিষদ ও হাসপাতালের সামনে বসে অস্থায়ী অসংখ্য প্রতীকসহ বাঁশি বেচাঁকেনার দোকান ও মাইকিংয়ের রেকর্ডিং পয়েন্ট। বাঁশি ও রেকডিংয়ের শব্দ দূষণে অতিষ্ঠ হয়ে পড়েন সাধারণ পথচারী, হাসপাতালে চিকিৎসা নিতে আসা ও ভর্তিকৃত রোগীরা। ##