| |

ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি এড. মো. নুরুল হক ও সাঃ সম্পাদক এড. মঞ্জুরুল হক বাচ্চু নির্বাচিত

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের বার্ষিক নির্বাচন-২০২২ইং শান্তিপূর্ন ও উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণ ও গণনা শেষ হয়েছে। কার্যকরী পরিষদের ১৫টি পদের বিপরীতে ২টি প্যানেলে মোট ৩০ জন আইনজীবী প্রতিদ্বন্দিতা করেন। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে ৯৪৭ জন ভোটার এর মধ্যে ৮৫৮ জন ভোটার তাঁদের ভোট প্রদান করেন। ১৫টি পদের সাতটি বিএনপিপন্থি এবং আটটিতে আওয়ামী লীগপন্থিদের বিজয় হয়েছে।
শুক্রবার (২৮ জানুয়ারী) সকাল সাড়ে ৯টায় আইনজীবী সমিতি মিলনায়তনে বেসরকারিভাবে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা অ্যাডভোকেট এমদাদুল হক মিল্লাত।
ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদ নির্বাচনে বিএনপিপন্থি সমন্বিত আইনজীবী ঐক্য পরিষদ প্যানেল থেকে সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, অডিটরসহ সাত জন বিজয়ী হয়েছেন।
অপরদিকে সহসম্পাদকসহ আট পদে বিজয়ী হয়েছেন আওয়ামীপন্থী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেলের প্রার্থীরা।
বিএনপিপন্থি প্যানেলের বিজয়ীরা হলেন সভাপতি পদে এডভোকেট মো. নুরুল হক, সহ-সভাপতি আবুল কালাম আজাদ ও আজহারুল হক, সাধারণ সম্পাদক এস আই এম মঞ্জুরুল হক বাচ্চু, সহ-সম্পাদক এডভোকেট মাজেদুল করিম সজল, অডিটর মো. ওবায়দুল হক, সদস্য এডভোকেট নুরে আলম রিপন।
অপরদিকে আওয়ামীপন্থি প্যানেল থেকে নির্বাচিতরা হলেন সহ-সম্পাদক পদে এডভোকেট ড. মো. আব্দুল্লাহ আল বাকী ও মো. আব্দুল্লাহ, সদস্য পদে এড. মোঃ হাবিবুর রহমান, এড.মারুফ রায়হান খান, এড. মোহাম্মদ সেকান্দর আলী, এড. মিসেস মুক্তারা খাতুন মনি, এড. মো. সালাহ উদ্দিন আল রাশিদ ও মাহবুব আল মামুন।
অ্যাডভোকেট মো. নুরুল হক দ্বিতীয় মেয়াদে সভাপতি নির্বাচিত হলেন। তিনি পেয়েছেন ৪৩৭ ভোট, তাঁর প্রতিদ্বন্দ্বী প্রার্থী অ্যাডভোকেট বিকাশ চন্দ্র রায় পেয়েছেন ৩৯৫ ভোট। সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এসআইএম মঞ্জুরুল হক বাচ্চু পেয়েছেন ৪৩২ ভোট এবং তাঁর প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবুল কালাম পেয়েছেন ৩৯২ ভোট। অডিটর পদে বিজয়ী মো. ওবায়দুল হক পেয়েছেন ৪৬৯ ভোট আর তাঁর প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. আব্দুল্লাহ আমির খসরু পেয়েছেন ৩৪৪ ভোট।