| |

মসিকের উদ্যোগে স্পট রেজিস্ট্রেশনের মাধ্যমে কোভিড ১৯ টিকাদানে বিশেষ ক্যাম্পেইন

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহ সিটি কর্পোরেশনের কুলি, মজুর, দোকানদার সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষকে করোনা টিকাদান কার্যক্রমের আওতায় আনতে শনিবার (২৯ জানুয়ারী) থেকে তিনদিন ব্যাপী নগরীর দুটি গুরুত্বপূর্ণ ও জনবহুল স্থান- মেছুয়াবাজার ও নতুন বাজারে স্পট রেজিস্ট্রেশনের মাধ্যমে টিকাদান করতে বিশেষ ক্যাম্পেইন শুরু করেছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন।
এ কার্যক্রমে ৩১ জানুয়ারী পর্যন্ত প্রতিদিন সকাল ০৯ টা থেকে বেলা ৩ টা পর্যন্ত ১৮ ঊর্ধ্ব নাগরিকদের বিনামূল্যে রেজিষ্ট্রেশন করে টিকাদান করা হবে।
সকালে ক্যাম্পেইন পরিদর্শন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী। তিনি জানান, মাননীয় মেয়র মোঃ ইকরামুল হক টিটু মহোদয়ের নেতৃত্বে সকল শ্রেনী পেশার মানুষকে মানুষকে টিকাদানের আওতায় আনতে সর্বাত্মক কাজ করে যাচ্ছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন। বাজার এলাকার প্রান্তিক পেশার আরও বেশি মানুষকে টিকাদানের আওতায় আনতে মাননীয় মেয়র এ উদ্যোগ গ্রহণ করেছে।
তিনি আরও জানান, পরিবহন শ্রমিক ও পরিবহন সংশ্লিষ্টদের কথা বিবেচনা করে ফেব্র“য়ারী ১ থেকে ৩ তারিখ মাসকান্দা বাসস্ট্যান্ড ও শম্ভুগঞ্জ ব্রিজ মোড় বাসস্ট্যান্ড এলাকার একইরকম ক্যাম্পেইন পরিচালনা করা হবে।
গতকাল ক্যাম্পেইনের ১ম দিনে ১০০ মানুষকে স্পট রেজিস্ট্রেশন করে কোভিড ১৯ টিকাদান করা হয়েছে। পরিদর্শনকালে খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদার সহ স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
এছাড়াও মেছুয়া বাজার টিকাকেন্দ্র পরিদর্শণ করেন মেডিকেল অফিসার ডাঃ রেদাউর রহমান খান, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডাঃ ফাহমিদা ইসলাম, স্যানিটারি ইন্সপেক্টর রেজাউল আলম প্রমুখ।