| |

খেলাধুলা যুব সমাজকে সঠিক পথে পরিচালিত করে -পুলিশ সুপার

স্টাফ রিপোর্টার : মুজিব শতবর্ষ ময়মনসিংহ জেলা রেটেড দাবালীগ-২০২১ উদ্বোধন করা হয়েছে। রবিবার (৩০ জানুয়ারী) সকালে পুলিশ লাইন্সে ময়মনসিংহ জেলা পুলিশ ও জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে আনুষ্ঠানিকভাবে দাবা লীগের উদ্বোধন করেছেন পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান।
এসময় তিনি বলেন, মাদকমুক্ত যুব সমাজ এবং আগামী দিনের ভবিষ্যত যুবদেরকে সঠিক পথে পরিচালিত করতে খেলাধুলার বিকল্প নেই। খেলাধুলা যুব সমাজকে সঠিক পথে পরিচালিত করে এবং সুষ্ঠ জীবনবোধের চর্চা এনে দেয়। এর মাঝে দাবা খেলা আরো বেশি। ক্রীড়াঙ্গন সুখকর থাকলে যুব সমাজ সুষ্ঠ অবস্থায় থাকবে। তিনি আরো বলেন, বিশ্ব দরবারে একদিন ুদে খেলোয়াড়রা তাদের পরিচিতি তুলে ধরবে। ক্রীড়াঙ্গন এবং ক্রীড়া গতিশীল থাকবে। দাবা টুর্ণামেন্ট সম্পর্কে পুলিশ সুপার বলেন, দাবা হলো মেধাভিত্তিক খেলা। এই টুর্ণামেন্ট ক্রীড়া সংস্থার। পুলিশের পক্ষ থেকে সকল ধরণের সহযোগীতা ও পৃষ্ঠপোষকতা অব্যাহত থাকবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও মহানগর আওয়ামীলীগের সভাপতি এহতেশামুল আলম। অনুষ্ঠানে এছাড়া উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ন সম্পাদক মাসুদুর রহমান মল্লিক দিপু, দাবা উপ-কমিটির সাবেক সাধারণ সম্পাদক মেহেদী হানান, সুব্রত দাস নিশিত, সাজ্জাত জাহান চৌধুরী শাহীন প্রমুখ।
এর আগে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এহতেশামুল আলম বলেন, ময়মনসিংহ দাবা খেলোয়ার তৈরীর চারণভুমি। এখন থেকে দাবা প্রতিযোগীতা নিয়মিত করা হবে। যাতে ময়মনসিংহ থেকে জাতীয় পর্যায়ের দাবারো তৈরী হয়। ১৩ দলে ৬৯ জন খেলোয়াড় প্রতিযোগীতায় অংশ নেন। এর মাঝে ২৩ রেটেড রয়েছে।