| |

কিশোরগঞ্জে গৃহহীনদের ঘর নির্মাণের জন্য জলাশয় ভরাট নিয়ে সংঘর্ষে আহত ১০

নজরুল ইসলাম খায়রুল, কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জে মুজিববর্ষ উপলক্ষে গৃহহীনদের ঘর নির্মাণের জন্য সরকারি জলাশয়ে বালু ভরাট নিয়ে দুই গ্রামের লোকদের সংঘর্ষে অন্তত ১০জন আহত হয়েছেন।রোববার (৩০ জানুয়ারি) দুপুরে ভৈরব উপজেলার আকবর নগর ও কুলিয়ারচর উপজেলার নন্দরামপুর গ্রামের লোকদের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, কুলিয়ারচর উপজেলার ছয়সূতি ইউনিয়নের নন্দরামপুর গ্রামে মুজিববর্ষ উপলক্ষে গৃহহীনদের ঘর নির্মাণের জন্য একটি সরকারি জলাশয় ভরাটের উদ্যোগ নেয় উপজেলা প্রশাসন। জলাশয়টি ভরাটের জন্য বিল থেকে বালু তোলা নিয়ে পার্শ্ববর্তী ভৈরব উপজেলার আকবর নগর গ্রামের লোকদের সঙ্গে নন্দরামপুর গ্রামের লোকদের বিরোধ দেখা দেয়। আকবর নগর গ্রামের লোকজনের দাবি, তাদের ফসলি জমি থেকে ড্রেজার মেশিন দিয়ে জোরপূর্বক বালু তোলা হচ্ছিল। রোববার (৩০ জানুয়ারি) দুপুরে এই নিয়ে দুইদল গ্রামবাসীর মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এক পর্যায়ে দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে তারা সংঘর্ষে জড়িয়ে পড়েন। দুঘন্টা ব্যাপি এ সংঘর্ষে উভয়পক্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন। আহতদেরকে স্থানীয় হাসপাতালসহ বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসার জন্য নেওয়া হয়েছে। খবর পেয়ে ভৈরব ও কুলিয়ারচর থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ সময় ৫ রাউন্ড ফাঁকা রাবার বুলেট নিক্ষেপ করা হয় বলে পুলিশ সূত্রে জানা যায়।

এ প্রসঙ্গে ভৈরব-কুলিয়ারচর সার্কেলের সহকারি পুলিশ সুপার রেজওয়ান দীপু জানান, বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।