| |

ফুলবাড়িয়ায় সেই শিশুকে মায়ের কোলে ফিরিয়ে দিলেন ইউএনও

মো: আব্দুস ছাত্তার : ময়মনসিংহের ফুলবাড়িয়ায় দত্তক দেওয়া সেই শিশুকে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাহিদুল করিম। শনিবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে শিশুটিকে হস্তান্তর করা হয়।

গত ১৫ ফেব্রুয়ারি অভাবের কারনে ৫০ হাজার টাকার বিনিময়ে শিশুটি বিক্রি করে দেন কাহালগাও গ্রামের আব্দুল খালেক ও কল্পনা আকতার দম্পতি। এ নিয়ে গত ১৭ ফেব্রুয়ারি অন লাইন পোর্টাল ও দৈনিকে নিউজ প্রকাশের পর ময়মনসিংহের জেলা প্রশাসকের দৃষ্টি গোচর হয়। শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) সকালে ফুলবাড়িয়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাহিদুল করিম ওই অসহায় দম্পতির বাড়িতে যান। এ সময় তার সঙ্গে ছিলেন সহকারী কমিশনার (ভূমি) দিলরুবা ইসলাম, স্থানীয় এনায়েতপুর ইউপি চেয়ারম্যান বুলবুল হোসেন। শিশুটি বিক্রির ৪ দিন পর উপজেলা নির্বাহী অফিসারের কাছে শনিবার সকালে শিশুটি হস্তান্তর করলে উপজেলা নির্বাহী অফিসার নাহিদুল করিম শিশুটির গর্ভধারীনি মা কল্পনা আক্তারের কাছে তুলে দেন।

উপজেলা নির্বাহী অফিসার নাহিদুল করিম জানান, জেলা প্রশাসকের নির্দেশে অসহায় ওই দম্পতির বাড়িতে গিয়ে উপজেলা প্রশাসন থেকে আর্থিক সহায়তা করা হয়েছে। তাদের থাকার ঘর না থাকায় জমিসহ একটি থাকার ঘর, প্রতিবন্ধি এক সন্তানের জন্য ভাতার কার্ড, মায়ের জন্য প্রসূতি কার্ডের সুবিধার আশ্বাস দেয়া হয়েছে।