| |

বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর সুজন সরকার আর নেই

স্টাফ রিপোর্টার : ঐতিহ্যবাহী আনন্দমোহন কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান (অবঃ) প্রফেসর ড. সুজন কুমার সরকার (৬১) গত শনিবার (১৯ ফেব্রুয়ারি) দিবাগত রাত ২ টায় স্থানীয় নেক্সাস হাসপাতালে হৃদক্রিয়া বন্ধ হয়ে পরলোকগমন করেছেন (দিব্যান লোকান স্বগচ্ছতু তস্য আত্নানস্য সদগতি ভবঃ)। মৃত্যুকালে তিনি স্ত্রী (শহীদ সৈয়দ নজরুল কলেজের বায়োলজি বিভাগের শিক্ষিকা নূপুর ম্যাডাম), এক পুত্র, এক কন্যা, আত্মীয় স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
তাঁর মৃত্যু সংবাদে ময়মনসিংহের শিক্ষাঙ্গনে শোকের ছায়া নেমে আসে এবং সহকর্মী ও শুভাকাংখীরা নগরীর সারদা ঘোষ রোডের বাসায় শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জানাতে ভীড় জমান।
এ,এম কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর নারায়ন চন্দ্র ভৌমিক জানান, বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সহকর্মী ও শুভাকাঙ্খীদের শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য প্রয়াত সুজন সরকারের মরদেহ এ,এম কলেজ ক্যাম্পাসে রাখা হবে। পরে সেখান থেকে শেষকৃত্য সম্পন্ন করার উদ্দেশ্যে কেওয়াটখালী শশ্মান ঘাটে নেয়া হয়।
উল্লেখ্য প্রয়াত সুজন কুমার সরকার চাকুরী জীবনে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা ময়মনসিংহ অঞ্চলের উপ-পরিচালক, নেপ এর বিশেষজ্ঞ পরামর্শক ও উপ-পরিচালক সেকায়েপ শিক্ষা মন্ত্রণালয় এবং পরিচালক মাউশি ঢাকা শিক্ষা ভবনে দায়িত্ব পালন করেন। সৎ, বিনয়ী,স্বল্পভাষী ও সজ্জন মানুষ হিসেবে বন্ধু মহলে তিনি সুপরিচিত ছিলেন।
৯ম বিসিএস এ যোগদান করা প্রয়াত ড. সুজন কুমার সরকারের পৈত্রিক নিবাস ফুলপুর উপজেলার বালিয়া ইউনিয়নের বড়ইকান্দি গ্রামে।