| |

শেখ রাসেল ডেভেলপমেন্ট কাপ ফুটবল টুর্নামেন্টের চ্যাম্পিয়ন রাজশাহী বিভাগ

নজরুল ইসলাম খায়রুল, কিশোরগঞ্জ প্রতিনিধি: শেখ রাসেল ডেভেলপমেন্ট কাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনূর্ধ্ব-১৫) ২০২২ এর শিরোপা জিতেছে রাজশাহী বিভাগ।
শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) ঢাকার মোহাম্মদপুর সরকারি শারীরিক শিক্ষা কলেজ মাঠে ম্যাচ শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দীন।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন ক্রীড়া পরিদপ্তরের ব্যবস্থাপনায় ২৩ ফেব্রুয়ারি থেকে আট বিভাগীয় দল নিয়ে শুরু হয়েছিলো শেখ রাসেল ডেভেলপমেন্ট কাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনূর্ধ্ব-১৫) এর অষ্টম আসর। ফাইনালে জায়গা করে নেয় রাজশাহী এবং সিলেট বিভাগ। নির্ধারিত সময় গোলের দেখা পয়নি কোন দলই। শেষ পর্যন্ত ম্যাচের ভাগ্য নির্ধারণ হয় টাইব্রেকারে। শেষ পর্যন্ত ৩-২ গোলে জিতে প্রথম বারের মত এই আসরের শিরোপা নিশ্চিত করে রাজশাহী বিভাগ। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছেন রাজশাহী বিভাগের অধিনায়ক মেজবাহ আহম্মেদ। এছাড়া টুর্নামেন্টে ২ গোল করে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন রাজশাহী বিভাগের জাহিদুল ইসলাম। সেরা গোলকিপারের পুরস্কার জিতেছেন রাজশাহী বিভাগের কিপার গোবিন্দ চন্দ্র সাহা। ফাইনাল ম্যাচ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো, মোশারফ হোসেন মোল্লা, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্মসচিব রেখা রানী বালো। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ক্রীড়া পরিদপ্তরের পরিচালক কে এম আলী রেজা।

টুর্নামেন্টে প্রতিটি বিভাগ থেকে প্রতিভাবান ৬ জন খেলোয়াড় বাছাই করা হয়েছে। যাদের নিয়ে আগামী ২৭ ফেব্রুয়ারি থেকে ১ মার্চ ২০২২ খ্রি. কক্সবাজারের লাবনী পয়েন্টে অনুষ্ঠিত হবে শেখ রাসেল বীচ ফুটবল টুর্নামেন্ট। এছাড়া বাছাইকৃত এসকল প্রতিভাবান খেলোয়াড়দের নিয়ে মাসব্যাপী আবাসিক প্রশিক্ষণের আয়োজন করবে ক্রীড়া পরিদপ্তর।