| |

ময়মনসিংহে কোভিড-১৯ গণটিকা প্রদান

স্টাফ রিপোর্টার : একদিনে এক কোটি কোভিট ভ্যাকসিন প্রদান কর্মসূচীর অংশ হিসাবে সারা দেশের ন্যায় ময়মনসিংহে গণটিকা প্রদান কার্যক্রম শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে টিকা প্রদান শুরু হয়ে বিকাল ৩টা পর্যন্ত এই কার্যক্রম চলে। প্রতিটি টিকা কেন্দ্রে টিকা গ্রহিতাদের উপচে পড়া ভীড় ছিল। স্বাস্থ্য বিধি মেনে চলুন, সুস্থ থাকুন এই শ্লোগানে নগরীর ৩৩টি ওয়ার্ডের প্রতিটিতে গনটিকা কার্যক্রম চলে। এর আগে গণটিকা সঠিকভাবে বাস্তবায়নে সিটি মেয়র ইকরামুল হক টিটু নগরীতে মাইকিং ও প্রচারপত্র বিলি করেন।
ময়মনসিংহের সিভিল সার্জন ডাঃ নজরুল ইসলাম জানিয়েছেন জেলার ১৩ উপজেলার ৪৮০টি কেন্দ্রে এবং সিটি করর্পোরেশনে ৪৯টি কেন্দ্রে একযোগে গনটিকা প্রদান কার্যক্রম চলেছে। ময়মনসিংহ সিটি করপোরেশনে ১২ বছরের উর্ধ্বে ৬ লাখ ১২ হাজার মানুষের মধ্যে গনটিকা নিয়েছেন ৪ লাখ ৭২ হাজার মানুষ। টিকা নেয়ার হার ৭৫ শতাংশ, যার ফলে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্য কমে এসেছে। দ্রুত শতভাগ টিকা নিশ্চিত করার ল্েয কাজ করে যাচ্ছি। গণটিকায় জেলায় ল্যমাত্রা রয়েছে ২ লাখ ৮২ হাজার জনের মতো। ১২ বছরের উর্ধ্বে সকল বয়সী মানুষকে ফাইজার এবং সিনোফার্মের টিকা দেয়া হচ্ছে।
সিভিল সার্জন অফিস ও সিটি করর্পোরেশনের তথ্য অনুযায়ী, ময়মনসিংহে ৪৩ শতাংশ মানুষ টিকা পেয়েছেন। সিটি করর্পোরেশন এলাকায় ৭৫ শতাংশ মানুষকে টিকা দেয়া হয়েছে। টিকা গ্রহীতাদের শতভাগ টিকা দেয়ার লে গণটিকা কার্যক্রমের মূল ল্য।