| |

ফুলবাড়িয়ায় কোভিড ভ্যাকসিন প্রদানে ব্যাপক সাড়া

মো: আব্দুস ছাত্তার : সারা দেশের ন্যায় ‘একদিনে এক কোটি’ কোভিড ভ্যাকসিন প্রদান কর্মসূচিতে ময়মনসিংহের ফুলবাড়িয়ায় ব্যাপক সাড়া লক্ষ্য করা গেছে। স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসের ব্যবস্থাপনায় ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় পৌর সভা ও ইউনিয়নের ৪৫টি স্থানে ক্যাম্প করা হয়। টার্গেটের চেয়ে বেশি টিকা প্রদান করা সম্ভব বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা: বিধান চন্দ্র দেবনাথ।

বিভিন্ন ক্যাম্প ঘুরে দেখা গেছে, ইউনিয়নের গুরুত্বপূর্ণ স্থানে ভ্যাকসিনের ক্যাম্প বসিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ভাষার মাসে দেশাত্ববোধক গান ছাড়াও দিনভর চলে দেশিয় সংস্কৃতির গান। ক্যাম্পে টিকাদান কর্মীদের পাশাপাশি স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের সহযোগিতা করতে গেছে। বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন উপজেলা নির্বাহি অফিসার মোহাম্মদ নাহিদুল করিম। পৌর সভার মেয়র গোলাম কিবরিয়া সহ সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা ক্যাম্পগুলোতে সার্বিক দেখাশুনা করেন।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, উপজেলার ৭০ভাগ মানুষকে টিকাদানের আওতায় আনতে সাড়ে ৩ লাখ ডোজ প্রদান করার টার্গেট। ইতিমধ্যে শুক্রবার পর্যন্ত ৩লাখ ৩৭ হাজার প্রদান করা হয়েছে। আজ শনিবার ১৩হাজার দিলেই টার্গেট পূরণ হয়। দুপুর পর্যন্ত প্রায় ১৪ হাজার ডোজ প্রদান করা হয়েছে।