| |

ইসলামপুরে দীর্ঘদিন ধরে সেতু অকেজো : জনদুর্ভোগ চরমে

জামালপুর প্রতিনিধি: জামালপুরের ইসলামপুর উপজেলার সিরাজাবাদ-গোয়ালেরচর সড়কে গায়েনপাড়া এলাকায় একটি সেতু দীর্ঘদিন ধরে অকেজো হয়ে পড়ে রয়েছে। ফলে ৭টি গ্রামবাসী প্রতিনিয়ত যাতায়াতে চরম জনদুর্ভোগ পোহাতে হচ্ছে। সেতুটি দ্রুত সংস্কারের দাবি জানিয়েছেন ইউপির চেয়ারম্যান আব্দুর রহিম বাদশাসহ স্থানীয় বাসিন্দারা।

সরেজমিনে দেখা যায়, উপজেলার পলবান্ধা ইউনিয়নের সিরাজাবাদ বাজার হতে গোয়ালেরচর ইউনিয়নের মহলগিরী সড়কে গায়েনপাড়া কদমতলী খালের ওপর নির্মিত সেতুটি বিগত চার বছর আগে বন্যার পানির তোড়ে দেবে ভেঙে যায়। এই দীর্ঘ সময়ে সেতুটি সংস্কার কিংবা নতুন করে কোন সেতু নির্মাণ না করায় জনদুর্ভোগ চরমে উঠেছে।

স্থানীয় বাসিন্দা গুলু হোসেন বলেন, এই সড়কে প্রতিদিন হাজার হাজার মানুষ যাতায়াত করে থাকে। এছাড়া ইসলামপুর উপজেলা সদর থেকে পার্শ্ববর্তী বকশীগঞ্জ উপজেলার মেরুরচর ইউনিয়নের যাতায়াত করাসহ বিভিন্ন কৃষিপণ্য ব্যবসায়ীদের মালামাল আনানেয়া করে থাকেন। কিন্তু সড়কের সেতুটির বেহাল অবস্থা হওয়ায় ঝুঁকি নিয়ে অনেক ঘুরেফিরে তাদের যাতায়াত করতে হচ্ছে।

গোয়ালেরচর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মিজান, শেফালী ও ফালগুনি বলে, ‘স্কুল খোলা থাকার সময় প্রতিদিন অনেক ঘুরেফিরে জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করতে হয়। গোয়ালেরচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোশারফ হোসাইন বলেন, সেতুটি দিয়ে ইউনিয়নের মানুষ প্রতিদিন হাজার হাজার মানুষ হাট-বাজারে যাতায়াত করে থাকে। সেতটি অকেজো হওয়ায় মানুষের যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এ বিষয়ে গোয়ালেরচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রহিম বাদশা বলেন, সেতুটি অতি গুরুত্বপূর্ণ। বন্যায় ৪ বৎসর আগে‘সেতুটি দেবে গেলেও আজও সেতুটি নির্মাণ করা হয়নি। জনগুরুত্বপূর্ণ সেতুটি দ্রুত নির্মাণের জন্য কর্তৃপক্ষের কাছে দাবি জানাচ্ছি।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী আমিনুল হক বলেন,সেতুটি নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা হয়েছে। নির্দ্দেশ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।