| |

কিশোরগঞ্জে মাদক ও অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল

নজরুল ইসলাম খায়রুল : মাদক ও অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবিতে কিশোরগঞ্জের ৭নং ওয়ার্ডের বাসিন্দারা প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করেছে। সোমবার সকাল ১১টায় বিক্ষব্ধ শত শত এলাকাবাসী একটি প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি সতাল এলাকা থেকে শুরু করে কিশোরগঞ্জ পৌরসভা ভবনে গিয়ে শেষ হয়। পরে বিক্ষুব্ধ এলাকাবাসী নব নির্বাচিত পৌর মেয়রের কাছে প্রায় এক হাজার দুইশত এলাকাবাসীর স্বাক্ষর সম্বলিত কাগজ ও অভিযুক্তদের উচ্ছেদের দাবিতে স্মারকলিপি প্রদান করে।
সতাল এলাকার বাসিন্দা মোঃ সুরুজ মিয়া জানান, দীর্ঘদিন এ সকল অবৈধ কর্মকান্ডের প্রতিবাদ করায় মাদক সম্রাজ্ঞী আছমা ও তার ভাইয়েরা আমাদের সবার ঘুম হারাম করেছে। এমনকি সে আমাদের বিরুদ্ধে জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ১নং আদালতে মিথ্যা মামলা দায়ের করেছে। তাদের অন্যায় অত্যাচারে সংখ্যালঘু সম্প্রদায়সহ এলাকাবাসী বসতভিটা ছেড়ে পালিয়ে রাত্রিযাপন করতে হচ্ছে। প্রশাসনের নিকট বহুবার অভিযোগ করার পরও কোন ব্যবস্থা না নেওয়ায় আমরা প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করতে বাধ্য হয়েছি।
স্মারকলিপিতে বলা হয়, পৌরসভার ৭নং ওয়ার্ডে প্রায় দশ হাজার মানুষের বসবাস। কিন্তু আছমা নামের এক মাদক ব্যবসায়ী দীর্ঘদিন যাবত অবাধে মাদক ব্যবসার ফলে এলাকায় সুস্থ স্বাভাবিক জীবন-যাপন বাধাগ্রস্থ হচ্ছে। অবাধে মাদক ব্যবসা ও অসামাজিক কার্যকলাপের ফলে উক্ত এলাকাসহ সমাজ ধ্বংসের পথে যাচ্ছে। ৭ নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলরসহ এলাকার লোকজন তাকে এ বিষয়ে বাধা নিষেধ করলেও সে দিনের পর দিন এসকল অবৈধ কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। এমনকি অবৈধ শক্তির ভয়-ভীতিও প্রদর্শন করছে। অবিলম্বে অবৈধ মাদক ব্যবসায়ী আছমা গংদের উচ্ছেদের দাবি জানিয়েছে।