| |

মুক্তাগাছায় দীর্ঘদিনেও সংস্কার হয়নি ধলাই খালের ব্রীজটি

মুক্তাগাছা প্রতিনিধি : উপজেলার মহেশপুর গ্রামের ধলাই খালের ব্রীজটি দীর্ঘদিনেও সংস্কার করা হয়নি। সংস্কারের অভাবে এটি এখন মরণ ফাঁদে পেিরণত হয়েছে। চরম দূর্ভোগে পড়েছে এ এলাকার মানুষ।
উপজেলার মহেষপুরে ধলাই খালের ওপর প্রায় ৫ লাখ টাকা ব্যায়ে ২০১০ সালে ব্রীজটি নির্মাণ করা হয়। নির্মাণের ৫ বছরেই ব্রীজটি ভেঙ্গে গেছে। মাঝখান থেকে ঢালাই খসে ফাঁকা হয়ে গেছে ব্রীজটি । এতে সব ধরণের যানবাহন চলাচল বন্ধ রয়েছে এ সড়কে। অথচ এ ব্রীজের ওপর দিয়ে মহেষপুর, খাজুলিয়া, সন্তোষপুরসহ মুক্তাগাছা, মধুপুর ও ফুলবাড়ীয়া উপজেলার ১০টি গ্রামের প্রায় ৫০ হাজার মানুষ প্রতিদিন যাতায়াত করে থাকে। এলাকাটি পাহাড়ী অঞ্চল হওয়ায় এ অঞ্চলে উৎপাদিত সবজি, কৃষি পণ্য রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ট্রাকের মাধ্যমে সরবরাহ করা হয়। ব্রীজটি অকেজো হয়ে পড়ায় কৃষি পণ্য সরবরাহ করতে চরম দুর্ভোগে পড়েছে এ সব এলাকার ব্যবসায়ীরা। ক্ষেতেই নষ্ট হচ্ছে তাদের আবাদকৃত ফসল। দীর্ঘদিনেও ব্রীজটি সংস্কার না হওয়ায় সাধারণ মানুষও পড়েছে চরম দুর্ভোগে। এলাকাবাসী দ্রুত ব্রীজটি সংস্কারের দাবি জানিয়েছেন।

মহেণপুর গ্রামের বাসিন্দা নজরুল ইসলাম বলেন, গুরুত্বপূর্ন এ ব্রীজটি সংস্কারের ৫ বছরেই ক্ষতিগ্রস্থ হওয়ায় এ সব এলাকার মানুষদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
সংশ্লিষ্ট এলাকার ইউটি চেয়ারম্যান জামাল উদ্দিন বাদশা বলেন, ব্রীজটি সংস্কারে স্থানীয় সংসদ সদস্যসহ বিভিন্ন মহলে যোগাযোগ করা হয়েছে। তারা বলেছেন ব্রীজটি সংস্কার করে দিবেন।