| |

কিশোরগঞ্জে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন

নজরুল ইসলাম খায়রুল, কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জে নানা আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস-২০২২ উদযাপন করা হয়েছে।
এ উপলক্ষে বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে জেলা লিগ্যাল এইড কমিটি।

এদিন সকালে কিশোরগঞ্জ জেলা জজ কোর্ট প্রাঙ্গন থেকে জেলা ও দায়রা জজ মো. সায়েদুর রহমান খান এর নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার জেলা জজ কোর্ট প্রাঙ্গনে এসে শেষ হয়।
পরে দিবসটির তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং জেলা ও দায়রা জজ মো. সায়েদুর রহমান খানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন-নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক কিরণ শংকর হালদার, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো. সোলায়মান, জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) ফারজানা খানম, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মিয়া মো. ফেরদৌস, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আমিনুল ইসলাম রতন, জিপি অ্যাডভোকেট বিজয় শংকর রায়, পিপি অ্যাডভোকেট শাহ আজিজুল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল প্রমুখ।

সেরা প্যানেল আইনজীবী হিসেবে ফৌজদারী প্যানেল আইনজীবী অ্যাডভোকেট শফিকুল ইসলাম শামীম, দেওয়ানী প্যানেল আইনজীবী হিসেবে অ্যাডভোকেট মায়া ভৌমিক ও বাজিতপুর চৌকি আদালতের অ্যাডভোকেট আবু হোসেনকে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিনিয়র সহকারী জজ ও জেলা লিগ্যাল এইড অফিসার সাদিয়া আফসানা রিমা ও সহকারী জজ আফসানা শারমিন ইভা।