| |

শিক্ষা বিষয়ক গ্লোবাল অ্যাকশন সপ্তাহ উদ্যাপন উপলক্ষ্যে কারিতাস ময়মনসিংহ আঞ্চলিক মিলনায়তনে গোলটেবিল আলোচনা ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার ঃ গণসাক্ষরতা অভিযানের সহায়তায় কারিতাস ময়মনসিংহ অঞ্চল এর উদ্যোগে গতকাল সোমবার (২৫ এপ্রিল) সকালে কারিতাস ময়মনসিংহ আঞ্চলিক মিলনায়তনে শিক্ষা বিষয়ক গ্লোবাল অ্যাকশন সপ্তাহ উদ্যাপন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ স্থানীয় সরকারের মাননীয় উপ-সচিব ও উপ-পরিচালক নূরুল আলম। সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেভাঃ ফাঃ থাদ্দিউস হেমব্রম, ভারপ্রাপ্ত অধ্যক্ষ, নটরডেম কলেজ, ময়মনসিংহ ও খালিদ হিল্লোল, প্রধান শিক্ষক, বেগুনবাড়ী উচ্চ বিদ্যালয়, ময়মনসিংহ। আলোচনা সভায় ঋঁহফ ঃযব ঋঁঃঁৎব : ঊফঁপধঃরড়হ জরযমঃং ঘড়-িআগামীর জন্য বিনিয়োগ ঃ শিক্ষার অধিকার চাই-এখনই প্রতিপাদ্যের বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করেন হেদায়েতুল ইসলাম, সহযোগী অধ্যাপক (ইংরেজী বিভাগ), সরকারী জাহেদা সফির মহিলা কলেজ জামালপুর। প্রবন্ধের উপর আলোচনা করেন যথাক্রমে সিস্টার রেণু সমাদ্দার, প্রধান শিক্ষক কর্পোস খ্রীষ্টি উচ্চ বিদ্যালয় জলছত্র মধুপুর টাংগাইল এবং গোলাম সারোয়ার হোসেন অধ্যক্ষ ময়মসিংহ মহিলা ডিগ্রী কলেজ ময়মনসিংহ। আলোচনা সভায় কারিতাস বাংলাদেশের পক্ষে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন প্রতিনিধি গনসাক্ষরতা অভিযান কর্মসূচি জিসিই ঢাকা। উক্ত আলোচনা সভায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সম্মানিত শিক্ষক, প্রভাষক, সুশীল সমাজের নেতৃবৃন্দ, জিও-এনজিও প্রতিনিধি, অভিভাবক ও সাংবাদিকগণ অংশগ্রহণ করেন।
গণসাক্ষরতা ও কারিতাস বাংলাদেশ ময়মনসিংহ অঞ্চল এর যৌথ উদ্যোগে আঞ্চলিক পর্যায়ে আয়োজিত গোলটেবিল বৈঠক ও প্রেস ব্রিফিং সভায় অংশ গ্রহণকারী ৬০ জনের কাছ থেকে প্রাপ্ত প্রস্তাবনা ও শিক্ষার সাথে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সুপারিশের ভিত্তিতে ৯টি সুপারিশ ও দাবি উপস্থাপন করা হয়। গত ২৪/০৪/১৬ ইং তারিখে হলি ফ্যামিলী স্কুলে আমার বিদ্যালয় বিষয়ে ক গ্র“প (৪র্থ-৫ম) শ্রেণীর জন্য ও নদীমাতৃক বাংলাদেশ বিষয়ে খ গ্র“প (৬ষ্ঠ-৮ম) শ্রেণীর জন্য দুটি গ্র“পে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়।