| |

ময়মনসিংহে ঈদে ঘরে ফিরতে মানুষের দুর্ভোগ

স্টাফ রিপোর্টার : ঈদে ঘরে ফিরতে মানুষের চরম দুর্ভোগ। দীর্ঘ যানজটে ঢাকা থেকে ময়মনসিংহে পৌছতে ৫ থেকে ৬ ঘন্টা সময় লাগছে। যেখানে স্বাভাবিক সময় ঢাকা থেকে ময়মনসিংহে পৌছতে সময় লাগে ৩ থেকে সাড়ে ৩ ঘন্টা। সেখানে এখন ঈদে ঘরে ফিরতে মানুষের দুর্ভোগ চরমে।  তবে ময়মনসিংহ-ঢাকা সড়ক চার লেনে উন্নতি হওয়ায় অন্য বছরের চেয়ে কিছুটা যানজট কমেছে। মহাসড়কে তেমন যানজট না থাকলেও ময়মনসিংহ শহরের শম্বুগঞ্জের ব্রীজ মোড়ে যত দুর্ভোগ যাত্রীদের। ঢাকা থেকে সব জেলার যানবাহন এ মোড় দিয়ে চলাচল করায় এখানে দীর্ঘ যানজটের সৃষ্টি হচ্ছে। ঈদে ঘরমুখি মানুষের চাপে যানবাহনের ভিড় থাকায় এ মোড়ে আরো তীব্র হয়ে উঠছে যানজট।
ঢাকা থেকে ছেড়ে আসা ইমাম পরিবহনের যাত্রী আরফান আলী বলেন, ঢাকা সড়ক চার লেনে উন্নতি করায় অন্য বছরের চেয়ে এ বছ্র ঢাকা থেকে আসতে কিছুটা সময় কম লেগেছে।
শেরপুরগামী সোনার বাংলা পরিবহনের চালক মোহাম্মদ আলী বলেন, মাওনা চৌরাস্তা থেকে ময়মনসিংহ পর্যন্ত তেমন যানজটের সৃষ্টি হয়নি। তবে ময়মনসিংহ শহরে ঢুকতেই যত যানজটের সৃষ্টি হয়।
ট্রাফিকের উপ-পরির্দশক আঃ রাজ্জাক বলেন, স্থানীয় যানবাহন চলাচল করায় এখনও যানজটের সৃষ্টি হয়নি। তবে ঈদকে সামনে রেখে অন্য এলাকার যানবাহন ময়মনসিংহে প্রবেশ করায় যত যানজটের সৃষ্টি হয়।